Bkash Customer Care Number | বিকাশের কাস্টমার কেয়ার নম্বর

Bkash Customer Care Number - বিকাশের কাস্টমার কেয়ার নম্বর, যা বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল আর্থিক পরিষেবা প্রদানকারী, হল 16247 (যেকোন অপারেটর থেকে) অথবা 02-55663001 (বিদেশী বা নন-রবি অপারেটর থেকে)। 

বিকাশ-সম্পর্কিত যেকোনো প্রশ্ন বা সমস্যার বিষয়ে সহায়তা পেতে আপনি এই নম্বরে কল করতে পারেন। এছাড়াও, আপনি আরও তথ্য এবং সহায়তার জন্য বিকাশ ওয়েবসাইট বা মোবাইল অ্যাপে যেতে পারেন।

Bkash Customer Care Number বিকাশের কাস্টমার কেয়ার নম্বর

আপনি নিম্নলিখিত নাম্বারগুলির মাধ্যমে বিকাশ হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন:

  • 16247 (বিকাশ হেল্পলাইন)
  • 02-55663001 (বিকাশ হেল্পলাইন)

এই নাম্বারগুলির মাধ্যমে আপনি প্রশ্ন, সমস্যা, বিষয়বস্তু বা কোনও প্রয়োজনে বিকাশ সাপোর্ট দলের সাথে যোগাযোগ করতে পারেন। তারা আপনাকে সঠিক নির্দেশনা, সাহায্য এবং সমাধান প্রদান করবেন। আপনি অথবা তাদেরকে আপনার প্রশ্ন বা সমস্যা সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন।


আপনি বিকাশের কাস্টমার কেয়ারের এই নম্বরে যোগাযোগ করতে পারেন যদি কোনো প্রশ্ন, সমস্যা বা সহায়তা প্রয়োজন হয়। আপনি একটি ফোন কল করতে পারেন বা ইমেল করতে পারেন। আপনার প্রশ্নগুলি তাদের জানান এবং তারা সমাধান করতে প্রস্তুত থাকবেন।


বিকাশ কি কি সার্ভিস প্রদান করে ?

বিকাশ একটি মোবাইল মানিট্রান্সফার সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান যা দ্বারা বিভিন্ন সার্ভিস ও লেনদেন সম্পন্ন করা যায়। বিকাশের মাধ্যমে আপনি নিম্নলিখিত সার্ভিসগুলো পাওয়া যায়:

অ্যাকাউন্ট খোলা: 

বিকাশে মোবাইল নম্বর ব্যবহার করে একটি বিকাশ অ্যাকাউন্ট খুলতে পারেন।

মোবাইল রিচার্জ: 

বিকাশের মাধ্যমে আপনি নিজের মোবাইল বা অন্যান্য সংযোগযোগের জন্য মোবাইল রিচার্জ করতে পারেন।

টিকিট ক্রয়: 

আপনি বিকাশ ব্যবহার করে ট্রেন, বাস, এয়ারলাইন ও অন্যান্য যাত্রা টিকিট ক্রয় করতে পারেন।

অনলাইন শপিং: 

বিকাশের মাধ্যমে আপনি অনলাইনে শপিং করতে পারেন এবং পেমেন্ট করতে পারেন।

বিল পরিশোধ: 

বিকাশের মাধ্যমে আপনি বিভিন্ন বিল পরিশোধ করতে পারেন, যেমন বিদ্যুৎ বিল, গ্যাস বিল, ইন্টারনেট বিল ইত্যাদি।

ট্রান্সফার মানি: 

বিকাশের মাধ্যমে আপনি অন্যান্য বিকাশ ব্যবহারকারীদের মধ্যে টাকা পাঠাতে পারেন।

ব্যাংক ট্রান্সফার: 

বিকাশের মাধ্যমে আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারেন এবং ব্যাংক থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারেন।

সঞ্চয় এবং বিমা: 

বিকাশে আপনি সঞ্চয় করতে পারেন এবং বিভিন্ন বীমা পদ্ধতিতে আবেদন করতে পারেন।

এছাড়াও বিকাশ অন্যান্য সেবা প্রদান করে, যেমন মুদ্রার উত্তোলন, ক্রেডিট চার্ড সংক্রান্ত সেবা, এটিএম কার্ড পাসওয়ার্ড পুনরুদ্ধার ইত্যাদি। বিকাশ সম্পর্কিত যেকোনো প্রশ্ন বা সাহায্যের জন্য আপনি বিকাশের ওয়েবসাইট বা কাস্টমার সাপোর্টের সাথে যোগাযোগ করতে পারেন।


বিকাশ সম্পর্কিত তথ্য ও টিপস

বিকাশ সম্পর্কিত তথ্য ও টিপস নিম্নে দেওয়া হলো:

  • বিকাশ একটি মোবাইল মানিট্রান্সফার প্রদানকারী প্রতিষ্ঠান, যা আপনাকে সহজে এবং দ্রুত টাকা পাঠানোর সুযোগ দেয়। এটি মোবাইল অ্যাপ ও USSD কোডের মাধ্যমে ব্যবহার করা যায়।

  • আপনি বিকাশ অ্যাপটি ডাউনলোড করে নিজের মোবাইলে ইনস্টল করতে পারেন এবং নিজের মোবাইল নম্বর ব্যবহার করে একটি বিকাশ অ্যাকাউন্ট খুলতে পারেন।
  • আপনি একটি ভ্যারিফাইড বিকাশ অ্যাকাউন্ট হতে পারেন প্রশাসনিক কারণে যেখানে আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা ও ব্যবহারের সুরক্ষার বেশি প্রমাণ দেওয়া হয়।
  • আপনি বিকাশ অ্যাকাউন্টে মানি যোগ করতে পারেন বিভিন্ন উপায়ে, যেমন বিকাশ অ্যাপ ব্যবহার করে নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা আনতে পারেন বা বিকাশ এজেন্টের কাছ থেকে নগদ টাকা জমা করতে পারেন।
  • আপনি বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে বিভিন্ন প্রয়োজনীয় সেবা পেতে পারেন, যেমন মোবাইল রিচার্জ, মাধ্যমিক শিক্ষাগত ফি পরিশোধ, বিল পরিশোধ, ইন্টারনেট বিল পরিশোধ, টিভি সার্ভিস পরিশোধ ইত্যাদি।
  • আপনি বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করে অন্যান্য বিকাশ ব্যবহারকারীদের মধ্যে টাকা পাঠাতে পারেন বা টাকা গ্রহণ করতে পারেন।
  • বিকাশ অ্যাপ ও সেবাগুলো ব্যবহার করার জন্য নির্দিষ্ট মোবাইল নম্বর এবং পিন নাম্বার প্রয়োজন হয়। এই তথ্যগুলি নিরাপত্তার জন্য গুরুত্ব দিয়ে রাখুন এবং অন্যান্য সামাজিক মাধ্যমে ভাগ করবেন না।

উপরোক্ত তথ্য ও টিপসগুলি আপনাকে বিকাশ ব্যবহারের সময় সাহায্য করতে পারে। আপনি সহজেই মোবাইলের মাধ্যমে টাকা পাঠাতে এবং বিভিন্ন পেশাদার সেবা পাওয়ার জন্য বিকাশ ব্যবহার করতে পারেন। এটি আরও সুবিধাজনক, স্বচ্ছ এবং সম্পূর্ণ নিরাপদ।