নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি ?

নগদ একাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে চিন্তার কোন কারণ নেই! আপনার সহজেই পিন রিসেট করুন এবং আপনার নগদ একাউন্ট পুনরুদ্ধার করুন। 

প্রফেশনাল কাস্টমার কেয়ার প্রতিনিধির সহায়তায় পাসওয়ার্ড রিসেট করে আপনি আপনার অ্যাকাউন্টে স্থানীয় ও অনলাইনে আবারও প্রবেশ করতে পারবেন। সুরক্ষিত, সহজ এবং সম্পূর্ণ বিশ্বাসযোগ্য নগদ সমাধানের জন্য আপনার পাশে নগদ!

নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি ?

নগদ একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি ?

নগদ একাউন্টের পিন ভুলে গেলে আপনার নগদ একাউন্টে কিছু করার প্রথম পদক্ষেপ হচ্ছে নগদ এপ্লিকেশনে লগ ইন পেজে যাওয়া। এখানে আপনাকে "পিন ভুলে গেলে" এই অপশনটি চয়ন করতে হবে। এরপরে আপনাকে আপনার মোবাইল নম্বর ও পিন নম্বর প্রদান করতে হবে।

যদি আপনি মোবাইল নম্বর ও পিন নম্বর সঠিকভাবে প্রদান করেন, তবে আপনার পিন রিসেট হয়ে যাবে এবং আপনি নতুন পিন সেট করতে পারবেন।

তথাপিত যদি আপনি মোবাইল নম্বর ও পিন ভুলে গেছেন অথবা অন্য কোনো কারণে আপনার একাউন্টে প্রবেশ করতে না পারেন, তবে আপনাকে নিকটস্থ একটি নগদ কেন্দ্রে যাওয়ার প্রয়োজন হতে পারে। 

কেন্দ্রে গিয়ে আপনাকে আপনার সঠিক ও ভৈচিত্র তথ্য প্রদান করতে হবে যাতে তারা আপনার একাউন্টে প্রবেশ করতে পারেন এবং আপনাকে নতুন পিন সেট করার মাধ্যমে সাহায্য করতে পারেন।

এইভাবে নগদ একাউন্টের পিন ভুলে গেলে আপনি আপনার একাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন। যদি আরও সাহায্যের প্রয়োজন হয়, তবে নগদের কাস্টমার সাপোর্টে যোগাযোগ করতে পারেন।

যেসকল উপায়ে আপনার পিন রিসেট করে নিতে পারবেন

সহজেই পিন রিসেট করুন! কাস্টমার কেয়ারে কল করুন, ইউএসএসডি কোড ডায়াল করুন বা মোবাইল এপ থেকে পিন পরিবর্তন করুন। সহজ পদক্ষেপে নিশ্চিত নিজের সুরক্ষা!

আপনি সঠিক। আপনি নিম্নলিখিত উপায়ে আপনার Nagad PIN রিসেট করতে পারেন:

কাস্টমার কেয়ারে কল করা: 

আপনি নগদ কাস্টমার কেয়ারের নম্বরে কল করে আপনার PIN রিসেট করার অনুরোধ করতে পারেন। কাস্টমার কেয়ারের নম্বর অনুসারে পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনার তথ্য সঠিকভাবে প্রদান করুন। তারপর কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনাকে সহায়তা করবেন এবং PIN রিসেট করার নির্দেশাবলী প্রদান করবেন।

USSD কোড ডায়াল করা: 

আপনি আপনার মোবাইল ফোনের ডায়ালারে *247# ডায়াল করে সংশ্লিষ্ট মেনুতে যান। সেখানে আপনি পিন রিসেট করার জন্য একটি মেনু পাবেন। সেখানে আপনার তথ্য প্রদান করুন এবং পিন রিসেট করার জন্য সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করুন।

মোবাইল অ্যাপ থেকে: 

আপনি নগদ মোবাইল অ্যাপ ব্যবহার করে নিজের PIN রিসেট করতে পারেন। আপনাকে মোবাইল অ্যাপে লগ ইন করতে হবে এবং PIN রিসেট করার জন্য উপযুক্ত মেনুতে যান। আপনার তথ্য প্রদান করুন এবং পিন রিসেট করার জন্য অনুসরণ করবেন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি আপনার Nagad PIN রিসেট করতে পারবেন। তবে, আপনাকে নিজের ওয়ান পিন প্রদান করতে হবে এবং আপনার আইডেন্টিটি যাচাই করতে হবে সিস্টেমের মাধ্যমে। এই পদক্ষেপগুলির মাধ্যমে আপনি আপনার একাউন্টের সুরক্ষা বাড়ানোর জন্য সঠিকভাবে PIN রিসেট করতে পারবেন।


নগদ অ্যাপ দিয়ে পিন রিসেট করার নিয়ম

নগদ অ্যাপ দিয়ে পিন রিসেট করার নিয়ম নিম্নরূপ:

  • নগদ অ্যাপ খুলুন এবং লগ ইন করুন।
  • হোম স্ক্রিনের মেনু বারে বিভিন্ন অপশন দেখা যাবে। সেখানে আপনার প্রোফাইল বা অ্যাকাউন্ট সেটিংস অপশনটি সন্নিবেশ করুন এবং সিলেক্ট করুন।
  • এই পেজে আপনি পিন রিসেট করতে পারবেন নতুন পিন সেট করতে। সেখানে আপনাকে আপনার বর্তমান পিন প্রদান করতে হবে।
  • যদি আপনি বর্তমান পিন ভুলে গেছেন তবে নগদ অ্যাপ আপনাকে পিন রিসেট করার জন্য আরও পদক্ষেপ নেবে। সাধারণত এটি আপনার মোবাইল নম্বর দ্বারা নিশ্চিত হবে যাতে নগদ আপনার আপনার নিজের মোবাইল নম্বর ধরে নেতে পারে। সেই পরে আপনাকে নতুন পিন সেট করতে বলা হবে।

আপনি নগদ অ্যাপের সাহায্যে এই পদক্ষেপগুলো অনুসরণ করলে আপনি আপনার নগদ অ্যাকাউন্টের পিন রিসেট করতে পারবেন। যদি আরও সহায়তা প্রয়োজন হয়, তবে নগদের কাস্টমার সাপোর্টে যোগাযোগ করতে পারেন। 


পিন রিসেট করতে যা যা লাগবে

পিন রিসেট করতে নিম্নলিখিত তথ্যগুলি প্রয়োজন হবে:

  • নগদ রেজিস্টার্ড সিম কার্ড: আপনার নগদ অ্যাকাউন্ট এসোসিয়েট করা সিম কার্ড থেকে পিন রিসেট করতে হবে।
  • এনআইডি কার্ড: আপনার বৈধ এনআইডি কার্ডের নম্বর ও সঠিক তথ্য প্রদান করতে হবে। পিন রিসেট করার জন্য আপনার এনআইডি কার্ড বিশদটি প্রয়োজন হবে।
  • একাউন্ট ইনফর্মেশন: আপনার নগদ অ্যাকাউন্টের সঠিক ইনফর্মেশন প্রদান করতে হবে, যেমন অ্যাকাউন্ট নাম্বার, রেজিস্টার্ড মোবাইল নাম্বার, অ্যাকাউন্টের সাথে যুক্ত সিম কার্ড তথ্য, ইত্যাদি।

উপরের তথ্যগুলি সঠিকভাবে প্রদান করলে আপনি পিন রিসেট করতে পারবেন। তবে, এই পদক্ষেপগুলি নগদ অ্যাপ বা কাস্টমার কেয়ারের মাধ্যমে সম্পন্ন করতে হবে। আপনার আপনার এনকাউন্টের সুরক্ষা নিশ্চিত করার জন্য, প্রতিষ্ঠিত পদক্ষেপগুলি অনুসরণ করুন।


নগদ পিন ভুলে গেলে কাস্টমার অফিসে কল করুন

সঠিক প্রক্রিয়া অনুসরণের জন্য কাস্টমার অফিসে কল করতে পারেন। নিম্নে প্রদত্ত নগদ কাস্টমার সাপোর্টের নম্বরটি ব্যবহার করুন:

  • নগদ কাস্টমার সাপোর্ট: ০৯৬৩৯-৬৬৭৭৮৭
  • নগদ একাউন্ট নাম্বার থেকে নগদ হেল্পলাইন নাম্বার ১৬১৬৭ এ কল করুন 

কল করার সময় নিজের নগদ অ্যাকাউন্টের তথ্য সঠিকভাবে প্রদান করুন যাতে কর্মকর্তারা আপনার পিন রিসেট করার জন্য সঠিক প্রক্রিয়া অনুসরণ করতে পারেন।


কাস্টমার কেয়ার থেকে পিন পরিবর্তন করার নিয়ম

কাস্টমার কেয়ার থেকে পিন পরিবর্তন করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

নগদের কাস্টমার কেয়ার নাম্বারে কল করুন: 

নগদের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করুন এবং আপনার পিন পরিবর্তনের জন্য অনুরোধ করুন। এই নাম্বারে যোগাযোগের তথ্য আপনার নগদ একাউন্ট এসোসিয়েটেড সিম কার্ডে পাওয়া যাবে।

আপনার বৈধ এনআইডি কার্ড সহ প্রমাণ করুন: 

নগদের কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনার বৈধ এনআইডি কার্ড সংগ্রহ করবেন। পিন পরিবর্তনের জন্য আপনার এনআইডি কার্ড তথ্যগুলি প্রদান করুন।

অ্যাকাউন্ট নিশ্চিত করুন: 

আপনার কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনার নগদ অ্যাকাউন্টের নিশ্চিতকরণের জন্য কিছু প্রশ্ন করতে পারেন। এটি আপনার অ্যাকাউন্টের মালিকানার নিশ্চিতকরণের জন্য প্রয়োজন। উদাহরণস্বরূপ, তারা আপনার নাম, জন্মতারিখ, পিতার নাম ইত্যাদি প্রশ্ন করতে পারেন।

পাসওয়ার্ড ম্যাসেজ পাঠানো হবে: 

এরপর নগদের কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনাকে একটি পাসওয়ার্ড ম্যাসেজ পাঠাবেন। আপনাকে ওই পাসওয়ার্ড ব্যবহার করে নগদ এপে লগইন করতে হবে।

পিন পরিবর্তন করুন: 

লগইন করার পর নগদ এপে পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। এরপরে আপনাকে প্রদত্ত সময়কে অনুসরণ করে পিনটি পরিবর্তন করতে হবে। আপনি নতুন পিন প্রবেশ করবেন এবং পিনটি নিশ্চিত করার পর পিন পরিবর্তন সম্পন্ন করুন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করলে আপনি নগদের কাস্টমার কেয়ারের মাধ্যমে পিন পরিবর্তন করতে পারবেন। একটি সম্পূর্ণ পদ্ধতিগুলি অনুসরণ করার পরেই আপনি আপনার পিন সফলভাবে পরিবর্তন করতে পারবেন।